Home > প্রযুক্তি বার্তা > গ্রেফতার অ্যান্টিভাইরাসের স্রষ্টা জন ম্যাকাফি
john mcaffe
john mcaffe arrested

গ্রেফতার অ্যান্টিভাইরাসের স্রষ্টা জন ম্যাকাফি

সারা পৃথিতেই কার্যকরী কম্পিউটার অ্যান্টিভাইরাস হিসাবে ম্যাকাফি অ্যান্টি-ভাইরাস দারুণ জনপ্রিয়।এই সফটওয়্যারটির নির্মাতা জন ম্যাকাফি-কে মঙ্গলবার স্পেনে গ্রেফতার করা হয়েছে।তাঁর বিরুদ্ধে ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে প্রচুর অর্থ উপার্জন করা সত্ত্বেও টানা চার বছর ধরে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

ব্রিটিশ-আমেরিকান আলোচিত ও সমালোচিত এই সফটওয়্যার নির্মাতার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ট্যাক্স ফাঁকির অভিযোগে পরোয়ানা জারি ছিল। সেই মামলার জেরে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে স্পেন পুলিশ।

জানা গিয়েছে শেষ পর্যন্ত যদি জন ম্যাকাফি দোষী সাব্যস্ত হন, সেই ক্ষেত্রে কর ফাঁকি দেওয়ার অপরাধে এবং ইচ্ছাকৃতভাবে ট্যাক্স রিটার্ন দাখিল না করায় তাঁর সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে ।স্পেনের সিকিওরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ম্যাকাফির বিরুদ্ধে করা মামলায় বলেছে, ২০১৮ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে টুইটারে     ইনিশিয়াল কয়েন অফারিং (আইসিও) প্রচারের জন্য টুইটার বিটকয়েনে তাঁকে ২৩ মিলিয়ন ডলারের বেশি অর্থ দিয়েছিল। ম্যাকাফি অবশ্য টুইটারের কাছ থেকে এই বিষয়ে কোনও অর্থ গ্রহণের বিষয়টি অস্বীকার করেছিলেন। এছাড়াও অভিযোগপত্রে বলা হয়েছে, ম্যাকাফি আরও অনেক মিথ্যা ও বিভ্রান্তিমূলক কথা বলেছিলেন।

About Siddik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *