Facebook Tips

যেভাবে আপনার ফেসবুক পেজ/প্রোফাইল ব্লু বেচ ভেরিফাই করবেন

2

আস্সালামুয়ালাইকুম । আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগত । আশাকরি সবাই ভালো আছেন । আজ দেখাবো কিভাবে আপনার ফেসবুক পেজ/প্রোফাইল ব্লু বেচ ভেরিফাই করবেন । তো চলুন শুরু করা যাক ।

প্রথমেই বলে রাখি এই টিপসটির মাধ্যমে সবার কাজ নাও হতে পারে । তবে আপনারা ট্রাই করে দেখতে পারেন ।

আমরা অনেক সেলিব্রেটি কিংবা বড় বড় আর্টিস্টদের ফেসবুক পেজ কিংবা প্রোফাইল ভিজিট করলে দেখতে পাই তাদের নামের পাশে একটি ব্লু বেচ থাকে ।

আমরা চাইলে আমাদের পেজ এবং প্রোফাইল যেকোনো একটি ভেরিফাই করতে পারি । এখানে আপনাদের মনে একটি প্রশ্ন আসতে পারে “যেকোনো একটি ভেরিফাই করতে পারি” কেন ? কারণ হলো একটি মানুষের জন্য কেবল একটি ভেরিফাইড এ্যাকাউন্ট দেয় ফেসবুক । হয় প্রোফাইল না হয় পেজ, যেকোনো একটি । তবে সাধারণ মানুষের জন্য ব্লু বেচ পাওয়া অনেক কঠিন । কারণ ব্লু বেচ ভেরিফাইয়ের জন্য আমাদের কিছু রেফারেন্স দরকার হয় । যেমনঃ উইকিপিডিয়া’তে যদি একটি পেজ থাকে তাহলে অনেক ভালো হয় । তো এতোক্ষণ অনেক কথা হলো, এবার চলুন মূল পোস্টে । স্কিনশট গুলো মনোযোগ দিয়ে অনুসরণ করুন ।

প্রথমে এই লিংকে গিয়ে স্ক্রল করে নিচের দিকে আসলে দেখুন লিখা আছে “Verification” এর নিচে লিখে আছে “How do i request a blue verification badge ”সেখানে ক্লিক করুন ।

এরপর নিচের মতো একটি টেক্সট-বক্স দেখাবে । সেখানে লিখা আছে “this form” সেখানে ক্লিক করুন ।

এরপর নিচের মতো একটি ফর্ম পাবেন “Request a blue verification badge” । “Verification type” এর যায়গায় লিখুন কি টাইপের ভেরিফিকেশন আপনি চান, প্রোফাইলের নাকি পেজের। সেটি সিলেক্ট করে আপনার আইডি কার্ডের একটি ফোটো আপলোড দিন । আইডি কার্ড হিসেবে ন্যাশনাল আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট এই ক্ষেত্রে গ্রহণযোগ্য । তবে মনে রাখবেন অবশ্যই আইডি কার্ডের নাম এবং জন্ম-তারিখ যেন আপনার ফেসবুকে দেয়া তথ্যের সাথে মিল থাকে । যদি আপনি কোনো প্রতিষ্ঠানের পেজ ভেরিফাই করতে চান তাহলে সেই প্রতিষ্ঠানের অফিসিয়াল সীল/ওয়াটারমার্ক দিয়ে একটি ডকুমেন্ট তৈরি করুন । এই ক্ষেত্রে আপনার প্রতিষ্ঠানের ফোন বা ইউটিলিটি বিল/একটি সার্টিফিকেট/পনার প্রতিষ্ঠানের ট্যাক্স বা ট্যাক্স ছাড় নথিপত্র বৈধ ডকুমেন্ট হিসেবে বিবেচিত হবে ।

এরপর “Additional information” এর যায়গায় কিছু লিখুন । আপনার যদি উইকিপিডিয়া’তে পেজ থাকে তাহলে এখানে সেটি ম্যানশন দিতে পারেন । সেই ক্ষেত্রে অগ্রাধীকার বেশি পাবেন বলে আমি মনে করি ।

এরপর আপনি আপনার ফেসবুক আইডির “সাপোর্ট ইনবক্সে” নিচের মতো একটি মেইল দেখতে পাবেন ।

 

এটি কনফারমেশন মেইল বলা চলে । রিভিউ হতে কিছুদিন টাইম লাগবে । এরপর আপনাকে জানাবে আপনি ভেরিফাই কিনা ।

আজ এই পর্যন্তই । সবাই আমার জন্য দোয়া করবেন । সবাই আজকের প্রযুক্তি সাথেই থাকুন ।

আরো পড়ুনঃ

এক ক্লিকে সকল অপ্রয়োজনীয় ফেসবুক গ্রুপ থেকে লিভ ( Leave ) নিন ।

আপনার কম্পিউটারকে যেভাবে আরো ফাস্ট করবেন

রেডমি নোট ৭ প্রো vs গ্যালাক্সি এ৫০ কোনটা সেরা ?

Sojol Rana
I am a simple person

যেভাবে WordPress সাইটের জন্য Google Hosted Adsense একাউন্ট দিয়ে এপ্লাই করবেন

Previous article

WordPress সাইটের জন্য সাইটম্যাপ তৈরি করুন এবং Google Search Console-এ সাবমিট করুন

Next article

You may also like

Facebook Tips

কি হতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে | এখনই সাবধান হন

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা ।আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগতম । আজ আপনাদের সাথে আলোচনা করবো কি হতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে । তো চলুন ...
Facebook Tips

ফেসবুক আইডি হ্যাক হওয়ার হাত থেকে বাঁচতে করণীয়

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা । আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগতম । আশাকরি সবাই ভালো আছেন । আজ আপনাদের সাথে আলোচনা করবো ফেসবুক আইডি হ্যাক হওয়ার হাত থেকে ...
Facebook Tips

এক ক্লিকে সকল অপ্রয়োজনীয় ফেসবুক গ্রুপ থেকে লিভ ( Leave ) নিন ।

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন, এই পোস্ট এ আমি দেখাব কিভাবে আপনি আপনার ফেসবুকের আইডি তে থাকা সকল প্রয়োজনীয় গ্রুপ কিভাবে ...