Tips & Tricks

এই গরমে মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ কিছু টিপস

0

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা ।Ajker Projukti’তে সবাইকে স্বাগতম । আজ আপনাদের সাথে আলোচনা করবো এই গরমে মোবাইল ফোন ব্যবহারের গুরুত্বপূর্ণ কিছু টিপস নিয়ে । তো চলুন শুরু করা যাক ।

বর্তমান গরমে মানুষের যে অবস্থা স্মার্ট ফোন ব্যবহার কারীদের একই অবস্থা। স্মার্টফোন ব্যবহারকারীদের অনেকেই তাদের ফোনটি দ্রুত গরম হচ্ছে । গরমের সময় সাধারণ এবং বহুল সমস্যা। স্মার্টফোন বেশি চার্জ করলে অথবা বেশি গেম খেলতে গরম হতে শুরু করে। ফোনে কথা বলতে বলতে খেয়াল করলেন , ফোনটা গরম হয়ে উঠেছে ! ফোন চার্জে বসানাে , খুলতে গিয়ে দেখলেন সেটা গরম হয়েছে । গেম খেলা বা ভিডিও দেখার সময় ফোন এত গরম হয়ে যাচ্ছে যে হাতে রাখতে পারছেন না । তখন মনের মধ্যে আতঙ্ক কাজ করতে শুরু করে । জেনে নিন ফোন গরম হয়ে ওঠা থেকে কি করে কন্ট্রল করবেন।

১। প্রথমে আমি পাবজি ভাই দের উদ্দেশ্য বলবো ভাই যুদ্ধ থামান।🙄থামান মানে?পাবজি গরমে মোবাইল স্টক করতে বেশি দেরি নাই সাথে আপনার হবে আল্লাহ না করুক।ভাই গেম খেলেন কিন্তু চার্জে দিয়ে নয় গেম খেলুন কিন্তু কভার লাগিয়ে নয় আর চেষ্টা করুন ওই ফাই দিয়ে খেলাল চেষ্টা করুন। মোবাইল স্টক হওয়ার ঝুঁকি কম থাকবে আর যারা এসি বিতর থাকেন তাদের মোবাইল স্টক হওয়ার ভয় কম।
৪। সারা রাত ফোন চার্জ করবেন না । চার্জ শেষ হলে চার্জার ফোন থেকে ডিসকানেক্ট করুন । সারা রাত ফোন চার্জ করলে যেমন ফোন গরম হয় একই সঙ্গে ফোনের ব্যাটারির আয়ু হু হু করে কমে যায় ।

২। রাতভর ফোন চার্জে দিয়ে রাখার অভ্যাস ত্যাগ করুন । এর ফলে মােবাইল অত্যধিক গরম হয়ে যাওয়া ছাড়াও ব্যাটারির কার্যক্ষমতা হ্রাস পায় । বিছানা বা সােফায় ফোন চার্জে বসাবেন না । টেবিলে রেখে ফোন চার্জ করুন ।

৩। যে সব অ্যাপস চালালে ফোনের ব্যাটারি দ্রুত খরচ হয় বা ফোন গরম হয়ে ওঠে , সেগুলাে ফোন থেকে আন – ইনস্টল করে দেওয়াই ভাল ।

৪। মানুষ যেমন গরমে ঠেলায় অবস্থা খারাপ হয়ে গিয়ে একটু ঠান্ডা পানি আর একটু এসির হওয়া খুঁজে ঠাণ্ডা হওয়ার চেষ্টা করে মোবাইলে পক্ষে এত কিছু সম্বব হয়না কিন্তু মোবাইলে সারাদিন চলতে চলতে তার ও একটু বিশ্রাম দরকার হয় প্রতিদিন বিশ মিনিট অথবা রাতে তিরিশ মিনিট মতো অফ করে রেখে মোবাইলে বিশ্রাম দেয়ার চেষ্টা করুন।

৫। মানুষ যেমন উল্টা পাল্টা খাওয়া দাওয়া যদি করে পেট খারাপ অথবা অসুস্থ হয়ে যায় ঠিক সেই রকম মোবাইলে হয়ে থাকে অতিরিক্ত উল্টা পাল্টা ফাইল জমে ভাইরাস যুক্ত ওয়েবসাইট থেকে লোকাল এপ্স থেকে হ্যাং সমস্যা হয়েও থাকে।কয়েক মাস পর পর ইনপটেন্ট ডাটা বেকআপ রেখেন ফরমেট করে নিবেন তহলে আর সহজে হ্যাং হবেনা।

আজকের মতো এই পর্যন্তই । আমার জন্য সবাই দোয়া করবেন । নিত্য-নতুন টিপস পেতে সবােই আজকের প্রযুক্তির সাথেই থাকুন । ধন্যবাদ

আরো পড়ুনঃ

নিয়ে নিন বহুল আলোচিত Avengers: Endgame হিন্দি ডাবিং

Redmi Note 7 Pro vs Realme 3 Pro | কোনটি সেরা ?

নিয়ে নিন ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ কিছু SEO এক্সটেনশন

Sojol Rana
I am a simple person

৪,৫০০ থেকে ৫০,০০০ টাকার মধ্যে যে ফোনগুলো সেরা

Previous article

শাওমি ফোনে চায়না রম থেকে গ্লোবাল রমে যেভাবে যাবেন

Next article

You may also like

Tips & Tricks

DSLR ক্যামেরা কেনার সময় যে ১০টি বিষয় গুরুত্বপূর্ণ

আস্সালামুয়ালাইকুম । আশাকরি সবাই ভালো আছেন । আজ আপনাদের সাথে আলোচনা করবো DSLR ক্যামেরা কেনার সময় ১০টি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে। তো চলুন শুরু ...
Tips & Tricks

অনলাইনে কোনো ঝামেলা ছাড়াই যেভাবে পাসপোর্ট-এর জন্য আবেদন করবেন

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা । আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগতম । আশাকরি সবাই ভালো আছেন । আজ আপনাদের সাথে আলোচনা অনলাইনে খুব সহজেই কোনো ঝামেলা ছাড়াই যেভাবে ...
Tips & Tricks

কিছু সহজ পদ্ধতির মাধ্যমে বাড়িয়ে নিন WiFi-এর স্পিড

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা । আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগতম । আশাকরি সবাই ভালো আছেন । আজ আপনাদের সাথে আলোচনা যেভাবে কিছু সহজ পদ্ধতি ব্যাবহার করে বাড়িয়ে ...

Comments

Leave a reply