Wordpress

যেভাবে WordPress সাইটের জন্য Google Hosted Adsense একাউন্ট দিয়ে এপ্লাই করবেন

0

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা । আজকের প্রযুক্তি’তে সবাইকে স্বাগতম । আশাকরি সবাই ভালো আছেন । আজ দেখাবো কিভাবে আপনার WordPress ওয়েব সাইটের জন্য Google Hosted Adsense-দিয়ে এপ্লাই করবেন । তো চলুন শুরু করা যাক ।

অনেকেই জানে না Hosted Adsense এবং Non Hosted Adsense কী । তাই প্রথমে আমরা জেনে নেবো Hosted Adsense এবং Non Hosted Adsense একাউন্ট কাকে বলেঃ

Hosted Adsense একাউন্টঃ
Hosted Adsense একাউন্ট ব্লগার এবং ইউটিউব এর মতো Google এর হোস্টেড প্ল্যাটফর্মগুলির জন্য ব্যবহৃত হয়। হোস্টেড AdSense একাউন্ট প্রধান সুবিধা হলো আপনি Google থেকে সহজেই অনুমোদন পেতে পারেন। আপনি যদি ব্লগার এবং ইউটিউবে কাজ করতে চান তবে আপনার AdSense একাউন্টি হবে Hosted Adsense একাউন্ট। কিন্তু, এই একাউন্টে সীমাবদ্ধতা রয়েছে যেমন আপনি ব্লগার এবং ইউটিউব এর জন্য ব্যবহার করতে পারবেন। Hosted Adsense একাউন্ট ব্যক্তিগত এবং ব্যক্তিগত ওয়েবসাইটগুলির জন্য ব্যবহার করার জন্য আপনাকে Google অনুমোদন নেয়া লাগবে । যদিও বিষয়টি সকল প্রকার একাউন্টের জন্যই কার্যকর ।

সুবিধা

  • ইউটিউব এবং ব্লগার জন্য সেরা
  • গুগল থেকে সহজে অনুমোদন পাওয়া যায়

Non Hosted Adsense একাউন্টঃ
Non Hosted Adsense একাউন্ট যা স্ট্যান্ডার্ড অ্যাডসেন্স একাউন্ট নামেও পরিচিত। এই একাউন্ট সব সাইটে ব্যবহার করতে পারবেন । এটি গুগল থেকে সম্পূর্ণরূপে অনুমোদিত অ্যাকাউন্ট। তবে Non Hosted অ্যাডসেন্স একাউন্ট অনুমোদন নেয়া অনেক কঠিন। এই একাউন্ট অনুমোদনের জন্য আপনার ওয়েব সাইটে অবশ্যই ভালোমানের কন্টেন্ট থাকতে হবে ।

সুবিধা

  • আপনি আপনার ওয়েবসাইটে অনুমোদন নিয়ে অর্থ উপার্জন করতে পারেন ।
  • আপনি যে কোনও ওয়েবসাইটে এটি ব্যবহার করতে পারেন ।
  • Non Hosted Adsense একাউন্ট ব্লগার এবং ইউটিউবের জন্য ব্যাবহার করতে পারবেন ।

এবার মূল পোস্টে আসি কিভাবে আপনার Hosted Adsense একাউন্ট দিয়ে আপনার ওয়েব সাইটের জন্য Adsense-এ এপ্লাই করবেন । স্ক্রিনশটগুলো মনোযোগ দিয়ে অনুসরণ করুন ।

প্রথমে আপনার Adsense একাউন্ট এ লগিন করে নিন । এরপর বাম সাইডের দিকে দেখতে পাবেন লিখা আছে  “Sites”

এরপর “ADD SITE”-এ ক্লিক করুন এবং আপনার ওয়েবসাটের লিংক দিন। এরপর মেটা কোডটি কপি করে আপনার ওয়েবসাইটের Theme Header এর মধ্যে HeadTag পেস্ট করে সেভ করে দিন ।

 

যদি সঠিকভবে HeadTag এর মধ্যে কোডটি পেস্ট করে থাকেন তাহলে নিচের মতো একটি মেসেজ পাবেন ।

ব্যাস আমাদের কাজ শেষ । এবার আপনার সাইটটি রিভিউ-এ আছে । সাধারণত ২৪ ঘন্টার মধ্যে আপনাকে ই-মেইলের মাধ্যমে জানাবে আপনার সাইটটি এপ্রুভ হয়েছে কিনা । তবে সর্বোচ্চ ১৫ দিনের মতোও অনেক সময় লাগতে পারে ।

আজ এই পর্যন্তই । সবাই আমার জন্য দোয়া করবেন । সবাই আজকের প্রযুক্তি সাথেই থাকুন ।

আরো পড়ুনঃ

পাবজি-মোবাইল ফ্রিতে নিয়ে নিন Gun-এর স্কিন

পাইথন প্রোগ্রাম ব্যাবহার করে সহজেই করে ফেলুন “ক্যালকুলেটর”

আপনার কম্পিউটারকে যেভাবে আরো ফাস্ট করবেন

Sojol Rana
I am a simple person

যেভাবে আপনার কম্পিউটারে .Net Framework 3.5 ইন্সটল দিবেন

Previous article

যেভাবে আপনার ফেসবুক পেজ/প্রোফাইল ব্লু বেচ ভেরিফাই করবেন

Next article

You may also like

Wordpress

WordPress সাইটের জন্য সাইটম্যাপ তৈরি করুন এবং Google Search Console-এ সাবমিট করুন

আস্সালামুয়ালাইকুম বন্ধুরা । আজকের প্রযুক্তি’র নতুন আরো একটি টিউটোরিয়ালে সবাইকে স্বাগতম । আশাকরি সবাই ভালো আছেন । আজ দেখাবো কিভাবে WordPress সাইটের জন্য সাইটম্যাপ ...

Comments

Leave a reply